পিএসএলে সাকিব-মোস্তাফিজদের দাম কত

হাওর বার্তা ডেস্কঃ একদিন আগে লাহোরে অনুষ্ঠিত হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরের প্লেয়ার ড্রাফট। যেখানে চার বাংলাদেশির দল নিশ্চিত হয়েছে। মোস্তাফিজুর রহমানকে কিনেছে লাহোর কালান্দার্স। পেশোয়ার জালমির হয়ে খেলবেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। কোয়েটা গ্লাডিয়েটর্সে মাহমুদউল্লাহ রিয়াদ। গত আসরে পেশোয়ার জালমিতেই ছিলেন সাকিব ও তামিম। এই আসরের জন্য দলটি সাকিব আল হাসানকে ধরে রাখলেও তামিম ইকবালকে ছেড়ে দেয়। পরে প্লেয়ার ড্রাফটের মাধ্যমে তারা আবারও তামিমকে দলে নিয়েছে। অপরদিকে আগের আসরে কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে খেলেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। এই আসরেও দলটি রিয়াদকে রেখে দিল।

তামিম-মোস্তাফিজ-সাকিব-রিয়াদ চার জনই ডায়মন্ড ক্যাটাগরির ক্রিকেটার। এই ক্যাটাগরির খেলোয়াড়দের সর্বনিম্ন মূল্য ৭০ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫৮,১৯,৭৯৯ টাকা।

পিএসএলের সর্বোচ্চ ক্যাটাগরি প্লাটিনাম। এই ক্যাটাগরির খেলোয়াড়ের মূল্য এ লাখ ৪০ হাজার ডলার থেকে ২ লাখ ডলার পর্যন্ত। এরপর ডায়মন্ড ক্যাটাগরি। গোল্ড ক্যাটাগরির খেলোয়াড়ের দাম সর্বনিম্ন ৫০ হাজার ডলার। আর সিলভার ক্যাটাগরির সর্বনিম্ন ২২ হাজার ডলার। একেবারে শেষ ক্যাটাগরি ইমার্জিং। এই ক্যাটাগরির খেলোয়াড়ের দাম সর্বনিম্ন ১০ হাজার ডলার।

উল্লেখ্য, পিএসএলে এবার ছয়টি দল অংশ নেবে। দলগুলো হলো-পেশোয়ার জালমি, কোয়েটা গ্লাডিয়েটর্স, ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, করাচি কিংস ও মুলতান সুলতানস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর